আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণ শান্তিতে থাকে ; প্রধানমন্ত্রী

Dec 21, 2022 - 22:40
 0  19
আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণ শান্তিতে থাকে ; প্রধানমন্ত্রী

চট্টগ্রাম সংবাদদাতা- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ শান্তিতে বিশ্বাস করে, তাই আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণ শান্তিতে থাকে। আর বিএনপি ভোট চুরি করে ক্ষমতায় আসতে চায়। গণতান্ত্রিক ধারা তারা পছন্দ করে না। গণতন্ত্র আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে।

আজ রোববার বিকেলে চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডের জনসভায় তিনি কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা রিজার্ভ খরচ করেছি দেশের মানুষের জন্য। জনগণের বিনামূল্যে খাদ্য সরবরাহ, করোনা ভ্যাকসিন আর্থিক সহায়তা নিশ্চিত করে দিয়েছি। আমরা জনগণের জন্য ভাবি। কারণ আমরা জনগণের কল্যাণের জন্য কাজ করি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ১০ ডিসেম্বর বিএনপির খুব প্রিয় তারিখ। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর দেশে বুদ্ধিজীবীদের হত্যার মিশন শুরু হয়েছিল। সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনসহ বেশ কয়েকজন বুদ্ধিজীবীকে পাকিস্তানিরা ধরে নিয়ে যায়। পরে তাদের হত্যা করা হয়। কারণেই এই তারিখ বিএনপির এত প্রিয়।

বিকেল ৩টা ০৫ মিনিটে কানায় কানায় পূর্ণ জনসভায় যোগ দেন শেখ হাসিনা। সময় মঞ্চ থেকে স্লোগান দিয়ে স্বাগত জানান জ্যেষ্ঠ নেতারা। পরে প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনসভা থেকে ২৯টি প্রকল্পের উদ্বোধন করেন। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চারটি প্রকল্পের। ১১টি মন্ত্রণালয়ের অধীন এসব প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং হওয়ার পথে রয়েছে। এসব উন্নয়ন প্রকল্পে মোট ব্যয় হাজার ৩৫০ কোটি টাকা।

তিনি বলেন, ‘বিজয়ের মাসে আমি আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। ২৯টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। বিজয়ের মাসে এগুলো চট্টগ্রামবাসীর জন্য আমার উপহার।

চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতাদের স্মরণ করে সরকারপ্রধান বলেন, ‘এই চট্টগ্রামের সঙ্গে আমার অনেক স্মৃতি। করোনার কারণে দীর্ঘদিন সমাবেশ করতে পারিনি। তাই আপনাদের কাছে ছুটে আসলাম। এই স্মৃতিময় চট্টগ্রামে আমরা বারবার ছুটে আসতাম। আমার বাবা জাতির জনক বঙ্গবন্ধু যখন জেল থেকে মুক্তি পেতেন আমাদের চট্টগ্রামে বেড়াতে নিয়ে আসতেন। চট্টগ্রামে আসলেই ছুটে যেতাম এম আজিজ চাচা, জহুর আহমেদ চাচার বাসায়। এখন তারা নেই। সব স্মৃতি মনে আছে।

 

শেখ হাসিনার আগমন আওয়ামী লীগের জনসভাকে ঘিরে গত কয়েকদিন থেকে উৎসবের আমেজ বিরাজ করছে বন্দরনগর চট্টগ্রামে। জনসভা মঞ্চে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির কেন্দ্রীয় চট্টগ্রামের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম নগর উত্তর দক্ষিণ জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। জনসভা সঞ্চালনা করছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

admin প্রকাশক ও সম্পাদকঃ এ কে এম খোরশেদ আলম খান  ইমেইলঃ akm221960@gmail.com (প্রেসিডেন্ট, বাংলাদেশ অটো রাইস মিলস অনার্স এসোসিয়েশন ) (সাধারন সম্পাদক, বঙ্গমাতা ফাউন্ডেশন )