• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পটুয়াখালীতে প্রধান শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

| নিজস্ব সংবাদদাতা ৯:১১ পূর্বাহ্ণ | এপ্রিল ১, ২০২২ Breaking, সারাবাংলা
Spread the love

তালুকদার সোহাগ, পটুয়াখালী- পটুয়াখালীতে প্রধান শিক্ষক কর্তৃক শিক্ষার্থী মো. আমিনুল ইসলামকে (১৪)  বেধরক মারধর করার অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার জেলার দুমকী উপজেলার জয়গুন নেছা মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনার সুষ্ঠ  বিচার দাবীতে দুমকী থানায় অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর বাবা মো. নুরুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা গেছে, দুমকী উপজেলার মুরাদিয়া ইউনিয়নের চরগরবদি গ্রামের মো. নূরুল ইসলাম মাস্টারের ছেলে মো. আমিনুল ইসলাম শান্ত সে জয়গুন নেছা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনির বিজ্ঞান বিভাগের ছাত্র। বিদ্যালয়ের শিক্ষকগন র্দীর্ঘ দিন যাবৎ সিন্ডিকেট করে প্রাইভেট পড়ায় এবং নবম শ্রেনির বিজ্ঞান ও মানবিক বিভাগের ৪০ মিনিটের ক্লাস একত্রে করে থাকেন।  যা দুইটি বিভাগে ২০ মিনিট করে পড়ানো হয়।

এছাড়া  গভীর নলকুপ না থাকায় ছাত্র/ছাত্রীদের খালের পানি পান করানো হয়। অপরদিকে শিক্ষকগন স্কুলের দপ্তরিকে দিয়ে দুর থেকে নলকুপের পানি এনে পান করেন।

আমিনুল ইসলাম শান্ত ক্লাসের ক্যাপ্টেইন হওয়ার সুবাদে সহপাঠীরা এ সব বিষয় নিয়ে তাকে বলেন, এমন ধারা অব্যাহত থাকলে তাদের ভবিষ্যৎ অনিশ্চিত। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের সাথে আলাপ করে সুষ্ঠ সমাধানের জন্য তাকে অনুরোধ জানান।

বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক মো. ইউসুফ আলীর সাথে আলাপ করায়, তিনি কোন কথা না বলেই আমিনুল ইসলাম শান্ত’র উপর ক্ষিপ্ত হয়ে বেধরক পিটাতে থাকেন।

এমন অমানবিক নির্যাতনে আমিনুল ইসলাম শান্ত গুরুতর অসুস্থ হয়ে পরায় তাকে দুমকী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

বিষয়টি দুমকী উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি থানায় অভিযোগ করার পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীর বাবা মো. নুরুল ইসলাম।

ঘটনার সত্যতা স্বীকার করে  জয়গুন নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলী বলেন, এটা অনাকাঙ্খিত ঘটনা। আমার ইউএনও স্যারের মাধ্যমে আপোশ হয়েছি।

তবে পরিবারের অভিযোগ প্রধান শিক্ষক এমন অমানবিকভাবে পিটানোর পরে আপোশ তো দুরের কথা কোন খোজ-খবর পর্যন্ত নেননি।

প্রধান শিক্ষকের এমন আচরনের বিচার দাবী করেছেন এলাকাবাসী।

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন মেইলে -