• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পটুয়াখালীতে দুই সাংবাদিকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

| নিজস্ব সংবাদদাতা ৫:০৯ অপরাহ্ণ | এপ্রিল ১, ২০২২ Breaking, সারাবাংলা
Spread the love

পটুয়াখালী প্রতিনিধি-  বেসরকারী টেলিভিশন চ্যানেল আই ও রৈশাখী টিভির দুই সংবাদিকের বিরুদ্ধে মিথ্যা তথ্য ও পুরোনো ছবি দিয়ে সংবাদ পরিবেশন করে কুয়াকাটা সৈকত রক্ষা প্রকল্পের চলমান কাজ বাঁধাগ্রস্থ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে।

আজ শুক্রবার দুপুরে পটুয়াখালী প্রেসক্লাবের সদর রোডস্থ ভবনে এ সংবাদ সম্মেলন করেন ক্ষতিগ্রস্থ ঠিকাদারি প্রতিষ্ঠান কে.কে. এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী প্রকৌশলী মোঃ কবির হোসেন।

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, গত মার্চ মাসে পানি উন্নয়ন বোর্ডের জরুরী রক্ষনাবেক্ষনের আওতায় সমুদ্রের অব্যাহত ভাঙ্গন থেকে কুয়াকাটা সৈকত রক্ষা প্রকল্পের কাজ শুরু করে কে.কে. এন্টারপ্রাইজ। কার্যাদেশ অনুযায়ী লোকাল বালু দিয়ে  জিও ব্যাগ ও টিউব ভরাট করার কথা থাকলেও পানি উন্নয়ন বোর্ডের নির্দশনায় চাঁদপুর থেকে বালু এনে কাজ করা হচ্ছে। কাজের জন্য সংগ্রহ করা বালু যাতে সৈকতের বালুর সাথে মিশে যেতে না পারে সে জন্য পলিথিন বিছিয়ে বালু স্টক করা হয়। এছাড়া পানি উন্নয়ন বোর্ডের পর্যবেক্ষক দল ও টাস্কফোর্স কমিটি নিযমিত কাজ মনিটরিং করছে এবং ব্যবহৃত বালুর মান পরীক্ষা করা হচ্ছে।

তবে সরকারের উন্নয়ন কাজকে বাধাগ্রস্থ করতে সম্প্রতি চ্যানেল আই পটুয়াখালী প্রতিনিধি মোঃ এনায়েতুর রহমান ও বৈশাখী টেলিভিশনের পটুয়াখালী প্রতিনিধি আব্দুস সালাম আরিফ উদ্দেশ্য প্রনোদিত ভাবে পুরানো ভিডিও ফুটেজ ও মনগড়া তথ্য দিয়ে স্ব স্ব মিডিয়ায় মিথ্যা সংবাদ পরিবেশন করেন।

তিনি অভিযোগ করেন এই সংবাদ পরিবেশনের ক্ষেত্রে তিনি বা তার কোনো প্রতিনিধির বক্তব্য না নিয়ে একতরফাভাবে কোন নিয়মনীতি তোয়াক্কা না করে উদ্দেশ্য প্রনোদিতভাবে এ সংবাদ করা হয়েছে।

তিনি আরো বলেন, ,ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে অনৈতিক সুবিধা চেয়ে না পাওয়ায় তারা এমন অনৈতিক কাজ করেছেন। মদপ্য অবস্থায় কাজের সাইটে গিয়ে গালাগাল করারও অভিযোগ করেন তিনি। তিনি সাংবাদিকতা পেশার সম্মান রক্ষার্থে অভিযুক্ত দুই সাংবাদিকের ডোপটেষ্টের দাবী জানান।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ড কলাপাড়া সার্কেলের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান,  এখানে অনিয়মের কোনো সুযোগ নেই। ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজ সর্বক্ষন পর্যবেক্ষনে করা হচ্ছে। প্রতি জাহাজ বালু আনার পরে তার নমুনা সংগ্রহ করে গুণগত মান পরীক্ষা করা হচ্ছে। এখানে কোন প্রকার অনিয়ম ও দূর্নীতি করার কোন সুযোগ নেই।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন সময়ের সংবাদে । আজই পাঠিয়ে দিন মেইলে -